৫২ উপকমিটির অনাস্থা : ৪ শ্রমিক নেতা সাময়িক বহিষ্কার – দৈনিক সিলেটের দিনকাল

৫২ উপকমিটির অনাস্থা : ৪ শ্রমিক নেতা সাময়িক বহিষ্কার

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২০

৫২ উপকমিটির অনাস্থা : ৪ শ্রমিক নেতা সাময়িক বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থি কাজ করায় সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের দায়িত্বশীল ৪ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাদেরকে আগামী ২১ জুলাইয়ের মধ্যে মধ্যে কারণদর্শানোর জন্য লিখিতভাবে জানান হয়েছে। যদি সঠিক সময়ে এই ৪ নেতা কারণ দর্শাতে ব্যর্থ হলে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।
পরিবহন শ্রমিক ইউনিয়ন সূত্র জানায়, তাদের অর্ন্তভূক্ত ৫২টি উপকমিটির সভাপতি-সাধারণ সম্পাদক সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতির কাছে লিখিত আবেদনে উল্লেখ করেন, ‘কমিটির কার্যকরী সভাপতি রুনু মিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, সহসাধারণ সম্পাদক মইনুল ইসলাম ও কার্যকরী সদস্য বেলাল আহমদ কমিটির কার্যকরী সদস্য ও সাধারণ সদস্যদের নিয়ে গ্রুপিং করে সংবিধানের ৩(খ), ঠ, ৬(৩) ধারা লঙ্ঘন করে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। তাই সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের অর্ন্তভূক্ত ৫২টি উপকমিটির সভাপতি-সাধারণ সম্পাদক গত ১৩ জুলাই সোমবার তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনী ব্যবস্থা নিতে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের নিকট লিখিত আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে সভাপতি ওই চার শ্রমিক নেতাকে পরদিন মঙ্গলবার সাময়িক বহিষ্কার করে পরবর্তী ৭ দিনের মধ্যে তাদের কারণদর্শাতে ডাকযোগে লিখিতপত্র প্রেরণ করেন। সঠিক সময়ে কারণ দর্শাতে ব্যর্থ হলে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও এ পত্রে উল্লেখ করা হয়।
এ ব্যাপারে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক বলেন, ‘৫২টি শাখা কমিটির শীর্ষনেতারা তাদের বিরুদ্ধে লিখিত আবেদন করলে তাদের সাময়িক বহিষ্কার করে কারণ দর্শনোর পত্র প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, শ্রমিকদের মধ্যে ভুল তথ্য উপস্থাপন করে তারা সংগঠনে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। যার কারণে সিংহভাগ শ্রমিক তাদেরকে প্রত্যাখান করেছে। আগামী ২১ জুলাইেয়র মধ্যে তারা কারণ দর্শাতে ব্যর্থ তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।’

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল