‘৫৭ ধারায় মামলা করলেই সাংবাদিককে গ্রেফতার করা যাবে না’ – দৈনিক সিলেটের দিনকাল

‘৫৭ ধারায় মামলা করলেই সাংবাদিককে গ্রেফতার করা যাবে না’

প্রকাশিত: ১:০৮ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৭

‘৫৭ ধারায় মামলা করলেই সাংবাদিককে গ্রেফতার করা যাবে না’

পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বিপিএম, পিপিএম বলেছেন, আইসিটি আইনের ৫৭ ধারার অপপ্রয়োগ করার কোন সুযোগ নেই। এই আইনে মামলা করলেই কোন সাংবাদিককে গ্রেফতার করা যাবে না। তদন্ত করে সত্যতা পাওয়া গেলে তারপরই মামলা নেয়া যাবে।

তিনি বলেন, সারাদেশের বহু জেলা থেকে এ ধরনের অনেক মামলার কাগজ আমার কাছে এসেছে। সেগুলো আমি দেখে পরবর্তী নির্দেশনা দিয়েছি। সাংবাদিক ও পুলিশের কাজের ধরন প্রায় এক। পরস্পরের সাথে পরস্পরের সুসম্পর্ক থাকলে দেশ ও জাতি উপকৃত হয়।

শনিবার সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ-জামান, ডিআইজি (প্রশাসন ও শৃঙ্খলা) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার মসুন্নাহার পিপিএম, আইজিপির স্টাফ অফিসার আক্তার হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আফজাল হোসেন।

সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, জালাল চৌধুরী, গোলাম কিবয়িরা জীবন, শাহ্ মোঃ মাকসুদুল আলম, বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মোঃ রোকনুজ্জামান রোকন।