৬ দফা দাবিতে সেতুমন্ত্রীর কাছে সিলেট-গোলাপগঞ্জ সাধারণ যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান – দৈনিক সিলেটের দিনকাল

৬ দফা দাবিতে সেতুমন্ত্রীর কাছে সিলেট-গোলাপগঞ্জ সাধারণ যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

৬ দফা দাবিতে সেতুমন্ত্রীর কাছে সিলেট-গোলাপগঞ্জ সাধারণ যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান

সিলেট-গোলাপগঞ্জ সড়কে শ্রীরামপুর বাইপাস গোলাপগঞ্জ চৌমুহনী পর্যন্ত ওয়ান লেন রাস্তা নির্মাণ ও সার্বিক পরিস্থিতি, হিলালপুর এবং পাঁচমাইল এলাকার কিছু অংশ সড়ক সংস্কারের জন্য ৬ দফা দাবিতে সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন সিলেট-গোলাপগঞ্জ সাধারণ যাত্রী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ। ২১ জুলাই মঙ্গলবার দুপুর ১২টায় সিলেট জেলা প্রশাসক ও সিলেট জোনের সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলীর মাধ্যমে সিলেট-গোলাপগঞ্জ সাধারণ যাত্রী কল্যাণ পরিষদের আহ্বায়ক মানবাধিকারকর্মী সুজন খানের নেতৃত্বে এই স্মারকলিপি দেন নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে দাবিগুলোর মধ্যে রয়েছে- (১) সিলেট-গোলাপগঞ্জ সড়কে হিলালপুর এবং পাঁচমাইল এর কিছু অংশ মারাত্মক ক্ষতিগ্রস্থ হওয়ায় প্রায়ই সড়ক দুর্ঘটনা এবং যানজট লেগে থাকে এ থেকে পরিত্রাণ, (২) সিলেট-গোলাপগঞ্জ সড়কের শ্রীরামপুর বাইপাসস্থ সিরাজ উদ্দিন আহমদ একাডেমী হতে গোলাপগঞ্জ চৌমুহনী পর্যন্ত ওয়ান লেন রাস্তা নির্মাণ, (৩) জকিগঞ্জ, কানাইঘাট, বিয়ানীবাজার, বারইগ্রাম, ভাদেশ্বর, ঢাকাদক্ষিণ সহ অন্যান্য সড়কের যানবাহন গোলাপগঞ্জ থেকে সিলেট অভিমুখে একসাথে যখন সকল গাড়ি রওয়ানা হয় তখন গাড়ির সংখ্যা বৃদ্ধি পাওয়ার ফলে শহরে ঢুকার জন্য তাদের মধ্যে প্রতিযোগিতা সৃষ্টি হয়, যার কারনে অনেক সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটে থাকে এ ব্যাপারে বিশেষ নজর দেওয়া, (৪) সিলেট-গোলাপগঞ্জ সড়কে গাড়ি বেশি থাকায় সাধারণ যাত্রীদের নিরাপত্তার স্বার্থে গাড়ির গতিবেগ রোধ করার জন্য ব্যবস্থা গ্রহণ,

(৫) সিলেটের গোলাপগঞ্জে একটি উপ-আঞ্চলিক ড্রাইভিং প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে সু-বিবেচনা করা, (৬) আজকের শিক্ষার্থীরাই দেশ গড়ার কারিগর এই কথা বিবেচনা করে সিলেট-গোলাপগঞ্জ সড়কে স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য পৃথক বাস চালু করা যায় কি না, সে বিষয়ে বিবেচনা করার আহ্বান জানান তারা।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সিলেট-গোলাপগঞ্জ সাধারণ যাত্রী কল্যাণ পরিষদের সদস্য সচিব ফয়সল আহমদ দারা মেম্বার, নিরাপদ সড়ক চাই সিলেট জেলার অন্যতম সদস্য এম. এ. গফফার প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল