৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিলনিউজ বিডি ডেস্ক :: স্বাধীনতা থেকে পদ্মা সেতু সব বড় অর্জনের কৃতিত্ব আওয়ামী লীগের ….বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দেশের সর্ববৃহৎ ও সুপ্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন হলো বাংলাদেশ আওয়ামী লীগ । ১৯৪৯ সালের এই দিনে এই রাজনৈতিক সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই আওয়ামী লীগ ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ সহ সকল গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছিলেন আর জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের ৭৩ বছরের ইতিহাসে আরেকটি বড় অর্জন স্বপ্নের পদ্মা সেতু দেশকে উপহার দিয়েছেন। স্বাধীনতা থেকে পদ্মা সেতু সব বড় অর্জনের কৃতিত্ব আওয়ামী লীগের। আগামীতেও তাঁর নেতৃত্বে দেশের সামগ্রিক উন্নয়ন সহ বড় বড় প্রকল্প বাস্তবায়িত হবে। তিনি আরও বলেন, আকস্মিক বন্যায় সিলেট প্লাবিত হয়েছে। ফলে ব্যাপকভাবে ক্ষয়ক্ষতি হয়েছে। তবে পানি বন্দি অসহায় মানুষদের বিভিন্নভাবে সহযোগিতা করা হচ্ছে। শুরু থেকেই মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অসহায় মানুষদের ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। দলীয় কাউন্সিলরবৃন্দ ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ব্যক্তিগতভাবেও ত্রাণ সামগ্রী বিতরণ করছেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও এগিয়ে এসেছে। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সিলেটে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করে গেছেন এবং মতবিনিময় সভায় বক্তব্য রাখেন। তিনি বলেছেন, ঘাবড়ানোর কিছু নেই, সরকার জনগণের পাশে আছে। ইনশাআল্লাহ, সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও দোয়ায় মহান আল্লাহপাক এই দুর্যোগ থেকে সবাইকে মুক্তি দিবেন।

বৃহস্পতিবার (২৩ জুন) বাদ যোহর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হযরত শাহজালাল (রহঃ) দরগাহ মসজিদের নিচ তলায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। এর পূর্বে সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ হোসেন এর পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করেন মওলানা জসিম উদ্দিন।

মিলাদ ও দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের নিহত সকল সদস্য, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান সহ জাতীয় ও মহানগর আওয়ামী লীগের প্রয়াত সকল নেতৃবৃন্দের রুহের মাগফেরাত কামনা করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা সহ আকস্মিক বন্যায় বন্যাকবলিত সকল মানুষের ভালো ও সুস্থ থাকার জন্য দোয়া কামনা করা হয়।

তাছাড়া সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এক সংক্ষিপ্ত জরুরি সভায় মিলিত হন। সভায় সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি কর্তৃক প্রেরিত ত্রাণ সামগ্রীর তথ্য তুলে ধরেন এবং সভাপতি মাসুক উদ্দিন আহমদের অনুমতিক্রমে কিভাবে বন্টন করা হবে তা সকলের সম্মুখে তিনি জানতে চান। পরে উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ত্রাণ সামগ্রী বন্টনের এলাকা নির্ধারণ করা হয়।

এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ফয়জুর আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মোঃ সানাওর, জগদীশ চন্দ্র দাস, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট বেলাল উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মোহাম্মদ হোসেন রবিন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, ডাঃ আরমান আহমদ শিপলু, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি ,সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ।

মহানগর আওয়ামী লীগের সদস্যবৃন্দ আব্দুল আহাদ চৌধুরী মিরন, এডভোকেট কিশোর কুমার কর, নুরুন নেছা হেনা, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদীপ দেব, সাব্বির খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন,রোকসানা পারভীন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, তৌফিক বক্স লিপন, জামাল আহমদ চৌধুরী, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মহসিন চৌধুরী, ইঞ্জিঃ আতিকুর রহমান সুহেদ, এডভোকেট তারাননুম চৌধুরী, ইলিয়াছ আহমেদ জুয়েল। মহানগর আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য এডভোকেট রাজ উদ্দিন, উপদেষ্টা এডভোকেট আব্দুল মালিক, আব্দুল মালিক সুজন, বীর মুক্তিযোদ্ধা সত্যেন্দ্র দাস তালুকদার খোকা বাবু, কানাই দত্ত।

ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ জুনু মিয়া, হায়দার মোঃ ফারুক, মুহিবুর রহমান সাবু, হাজী মোঃ ছিদ্দিক আলী, সালউদ্দিন বক্স সালাই, ইসমাইল মাহমুদ সুজন, তাজ উদ্দিন লিটন, জাহিদুল হোসেন মাসুদ, নজরুল ইসলাম নজু, এডভোকেট মোস্তফা দিলোয়ার আজহার, মোঃ বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, মাহবুব খান মাসুম, দেলোয়ার হোসেন রাজা, মঈনুল ইসলাম মঈন, ফজল রাব্বি মাসুম, শেখ সোহেল আহমদ কবির, মোঃ ছয়েফ খাঁন, এডভোকেট আরিফ আহমদ, সোয়েব বাসিত, এম.এ খান শাহীন , সাজোয়ান আহমদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল