৭ এপ্রিলের পর দেশের স্বাধীনতা থাকবে কি? প্রশ্ন দুদুর – দৈনিক সিলেটের দিনকাল

৭ এপ্রিলের পর দেশের স্বাধীনতা থাকবে কি? প্রশ্ন দুদুর

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০১৭

৭ এপ্রিলের পর দেশের স্বাধীনতা থাকবে কি? প্রশ্ন দুদুর

নিজস্ব প্র‌তি‌বেদক: আগামী ৭ এপ্রিলের পর বাংলাদেশের স্বাধীনতা থাকবে কি থাকবে না সেটা নিয়ে দেশের মানুষ উদ্ধিগ্নের মধ্যে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, আগামী ৭ তারিখে প্রধানমন্ত্রী ভারত সফরে যাচ্ছেন এই সফর নিয়ে দেশের মানুষ উদ্ধিগ্নের মধ্যে রয়েছে। আকাশে বাতাসে একটি শব্দ উড়ে বেড়াচ্ছে আগামী ৭ তারিখের পর দেশের স্বাধীনতা থাকবে কি থাকবে না?

রবিবার (২ রা এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত”গুম,খুন,ও বিচারবহির্ভূত হত্যাকান্ডের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে শামসুজ্জামান দুদু আরও বলেন, তিনি প্রধানমন্ত্রী কি চুক্তি করতে যাচ্ছেন সেটা জানার অধিকার দেশের প্রতিটি মানুষের রয়েছে। তার উচিৎ ছিল ভারত সফরের আগে দেশে বিরােধী দল গুলোর সাথে আলাপ আলোচনা করা।

দেশের কোন শ্রেনীর মানুষের নিরাপত্তা নেই উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, দেশে বর্তমানে এমন পরিবেশ বিরাজ করছে যে এখানে আওয়ামী লীগ ছাড়া কেউ বসবাস করতে পারবে না। কথা বললে বাসায় থেকে ধরে নিয়ে গিয়ে গুম,হত্যা করা হচ্ছে।

বর্তমানে দেশের রাজনীতি ও গণতন্ত্র মৃত বলেও মন্তব্য করেন ছাত্রদলের সাবেক এই সভাপতি। প্রধানমন্ত্রীক আবারও আলোচনার আহ্বান জানিয়ে তিনি বলেন,সময় থাকতে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে আলোচনায় বসুন এবং দেশের চলমান গণতন্ত্রের সংকটের সমাধান করুন।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানবন্ধনে আরও বক্তব্য রাখেন,বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান,বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব,প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন গণ শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া,সহ-তথ্য বিষয়ক সম্পাদক গাদের গণি চৌধুরী, প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল