উপজেলা প্রশাসনের উদ্যোগে যাত্রা শুরু করছে ফেঞ্চুগঞ্জ উচ্চ বিদ্যালয় – দৈনিক সিলেটের দিনকাল

উপজেলা প্রশাসনের উদ্যোগে যাত্রা শুরু করছে ফেঞ্চুগঞ্জ উচ্চ বিদ্যালয়

প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ৫, ২০১৯

উপজেলা প্রশাসনের উদ্যোগে যাত্রা শুরু করছে ফেঞ্চুগঞ্জ উচ্চ বিদ্যালয়

 

সিলেটস্থ উপজেলা প্রশাসন ফেঞ্চুগঞ্জ’র বিশেষ উদ্যোগ ও সার্বিক ব্যবস্থাপনায় ১ নং ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে প্রতিষ্ঠা করা হচ্ছে ফেঞ্চুগঞ্জ উচ্চ বিদ্যালয় (বালক)।

 

ত্তিস, পিটাইটিকর ও বাঘমারা গ্রামের ঘনবসতি এলাকার ছাত্রদের ঝড়ে পড়া রোধকল্পে ; সেইসাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও এসডিজির গোল অর্জন করার লক্ষ্যে নবগৃহীত এই উদ্যোগটি হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন, ফেঞ্চুগঞ্জে কর্তব্যরত উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক । তিনি বলেন, ‘ ছত্তিস, পিটাইটিকর ও বাঘমারা এলাকার নিকটে অবস্থিত কাসিম আলী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে আসন সংখ্যা সীমিত থাকায় এবং আশেপাশে ছেলেদের জন্য ভালো কোনো উচ্চ বিদ্যালয় না থাকার কারণে গ্রামের ছেলেরা লেখাপড়ার পর্যাপ্ত সুযোগ-সুবিধা হতে বঞ্চিত হচ্ছে। তাদের এই অসুবিধা ও মৌলিক চাহিদার বিষয়টি বিবেচনায় রেখে ফেঞ্চুগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রকল্পটি হাতে নেয়া হয়েছে। ‘

 

সাময়িকভাবে কাসিম আলী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় স্কুলটির অস্থায়ী কার্যালয় হিসেবে ঘোষিত হলেও মার্চ মাসের মধ্যেই স্কুলটির সকল দাপ্তরিক কার্যক্রম নির্ধারিত স্থায়ী কার্যালয়ে স্থানান্তরিত করা হবে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট এই উপজেলা নির্বাহী কর্মকতা।

 

শুক্রবার উপজেলা প্রশাসনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিষ্ঠানটিতে ৭ জানুয়ারি হতে ২০১৯ শিক্ষাবর্ষে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হবে এবং ক্লাস শুরু হবে ১৪ জানুয়ারি। এছাড়াও বিজ্ঞপ্তিতে ভর্তি বিষয়ক যেকোনো তথ্য ও প্রয়োজনীয় পরামর্শের জন্য নিম্নোক্ত ঠিকানায় যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

 

যোগাযোগ :

ক. মোঃ বদরুদ্দোজা, চেয়ারম্যান, ১ নং ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন।

মোবাইল – ০১৭১১৩১১৫০১

. মোহাম্মদ আহাদুজ্জামান, প্রধান শিক্ষক, কাসিম আলী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়।

মোবাইল- ০১৭১৫৩৮৮৫১৮

গ. কাঞ্চন চন্দ্র দেব, প্রধান শিক্ষক, চন্ডী প্রসাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মোবাইল- ০১৭১৬৪৩৯৯২৪
ঘ. রুবিনা আক্তার, তথ্য সেবা কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়, ফেঞ্চুগঞ্জ।

মোবাইল- ০১৭১০৫০৭৫২৬

 

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল